শেরপুরের ব্যান্ড "সরলপুর" এর গান পাইরেসির শিকার।

জহুরুল ইসলাম জনি | প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০ ০০:৫২; আপডেট: ২১ অক্টোবর ২০২০ ০২:৩০

ছবিঃ সরলপুর ব্যান্ড
গত ২০অক্টোবর "আইপিডিসি আমাদের গান" ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয় "সর্বত মঙ্গল রাধে" শিরোনামে গানটি। দ্বৈত কন্ঠে গানটি গেয়েছেন প্রয়াত লেখক স্যার হুমায়ুন আহমেদ এর সহধর্মিণী জনপ্রিয় অভিনেত্রী ও চলচ্চিত্র পরিচালক মেহের আফরোজ শাওন এবং প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা চঞ্চল চৌধুরী। গানটি প্রকাশ পাওয়ার পরপরই মিডিয়া পাড়ায় হৈচৈ পড়ে যায়, অনেকের মনে প্রশ্ন জাগে গানের কথা ও সুর সংগৃহীত দেখে।
 
বিষয়টি নজরে আসে শেরপুর ট্রিবিউন প্রতিনিধি জহুরুল ইসলাম জনি'র। তিনি সরলপুর ব্যান্ডের তারিকুল ইসলাম তপনের সাথে "সর্বত মঙ্গল রাধে" গান সম্পর্কে জানতে চাইলে জানান, গানটি তারিকুল ইসলাম তপন ও আতিকুর রহমান যৌথভাবে রচনা করেন, গানটির কম্পোজিশন করেন সরলপুর ব্যান্ড লীলা কীর্তন অনুসারে। গানটি কপিরাইট স্বত্বও তারিকুল ইসলাম তপনের নামে। গানটি সরলপুর ব্যান্ডের হয়ে দেশ ও দেশের বাইরে বিভিন্ন শো'তে পারফর্ম করেন মারজিয়া আমিন তুরিন ও তরিকুল ইসলাম তপন। 
 
এর আগেও সরলপুরের এই বিখ্যাত গানটি নতুন সঙ্গীতায়োজনে গেয়ে নিজের নামে চালিয়ে দেয় সুমি মির্জা নামে এক মেয়ে। তার নামে মামলা চলমান। সরলপুর ব্যান্ডের তরিকুল ইসলাম তপন শেরপুর ট্রিবিউনকে জানান, "মেহের আফরোজ শাওন ও চঞ্চল চৌধুরী দেশের জনপ্রিয় তারকা। তারা গানটি গাওয়ার আগে খতিয়ে দেখার প্রয়োজন ছিল এবং সরলপুর ব্যান্ডের অনুমতি নেয়ার প্রয়োজন ছিল। তাদের মত জাতীয় পর্যায়ের তারকাদের এমন কাজে আমি এবং আমার ব্যান্ড মেম্বার সবাই আশাহত। যেহুতু, গানটি আমাদের, কপিরাইট স্বত্ব আমাদের, যদি গানটি ইউটিউব থেকে না সরানো হয় তাহলে গানের সাথে সংশ্লিষ্ট সকল ও প্রযোজনা সংস্থার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হব।"


বিষয়:



এই বিভাগের জনপ্রিয় খবর
Top