নালিতাবাড়ীতে ভোক্তা অধিকার আইনে জরিমানা

হারুন অর রশিদ | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ১৭:০৮; আপডেট: ২৯ জুলাই ২০২১ ১২:৪৪

ছবিঃ সংগৃহীত

দেশে করোনাভাইরাস সংক্রমণ আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় সাড়া দেশের ন্যায় নালিতাবাড়ীতেও চলছে লকডাউন। করোনার প্রাদুর্ভাব দূরে ঠেলে সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারি নিয়ম মেনে চলতে নির্দেশনা দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (৭ এপ্রিল) দুপুরে সচেতনতা বৃদ্ধি করা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ন্যায্য মূলে ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভিন। এসময় ব্যবসায়ীদেরকে দ্রব্যমূল্য তালিকা টানানো ও দরকারী কাগজপত্র দোকানের সামনে রেখে বিক্রি করার আদেশ দেন। যেসকল দোকানপাট খোলার অনুমতি আছে সেই সকল দোকানে নিয়মিত স্বাস্থ্যবিধি মানা না হলে সরকারি নির্দেশ মোতাবেক জরিমানা হবে বলেও সবাইকে সতর্ক করেন ইউএনও।

অভিযান চালানোর সময় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী তারাগঞ্জ উত্তরবাজারস্থ এক দোকানীকে সরকারিভাবে বিক্রি নিষিদ্ধ পণ্য বিক্রি ও মেয়াদোত্তীর্ণ মালামাল রাখায় নগদ দুই হাজার টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় বাজারে যেসকল দোকানপাট রাস্তায় মালামাল রেখে বেচাকেনা করছে তাদের মালামাল ঘরে নিজে দাড়িয়ে থেকে প্রবেশ করান নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন। তিনি বলেন- রাস্তা দখল করে মালামাল রেখে বেচাকেনা করা অবৈধ তাই সকলেই নির্দিষ্ট স্থানে মালামাল রেখে ব্যবসা পরিচালনা করবেন।

এদিকে বাজারে আসা ক্রেতা ও বিক্রেতার হাতে মাস্ক তুলে দিয়ে সবাইকে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির আহবান জানান।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top