নালিতাবাড়ীতে টিডব্লিউএ নির্বাচনে ভোট কেন্দ্র পরিবর্তনের আবেদন

হারুন অর রশিদ | প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২১ ১১:২৮; আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ১১:৩০

ছবিঃ শেরপুর ট্রিবিউন

শেরপুরের নালিতাবাড়ীতে দীর্ঘদিন পর ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২০ অক্টোবর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে বারমারী সেন্ট লিও মিশন প্রাথমিক বিদ্যালয়কে ভোট কেন্দ্র হিসেবে নির্ধারণ করা হয়েছে। কিন্তু ভোটকেন্দ্রটি স্থানান্তরের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী অফিসে বিগত মঙ্গলবার (৫ অক্টোবর) আবেদন জমা দিয়েছেন টিডব্লিউএ এর প্রার্থী ও ভোটারবৃন্দ।

জানা যায়, টিডব্লিউএ নির্বাচন কমিটির আহবায়ক ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক স্বাক্ষরিত  গত ২৯ সেপ্টেম্বরের নোটিশ অনুযায়ী আগামী ২০শে অক্টোবর ২০২১ নালিতাবাড়ীতে ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ) এর নির্বাচনে ভোট গ্রহণ কেন্দ্র বারমারী থেকে সেন্ট লিওস মিশন প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৪:৩০ পর্যন্ত চলবে।

সরেজমিনে গিয়ে জানা যায়, সেন্ট লিও মিশন প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি অধিকাংশ ভোটারদের থেকে অধিক দূরত্বে অবস্থিত। এছাড়া টিডব্লিউএ নির্বাচন বানচাল বা বাতিল করার জন্য একটি অসাধু মহল সর্বদা তৎপর রয়েছে। যারা হাইকোর্টে নির্বাচন বাতিল যেয়ে আবেদন করেছিলো কিন্তু উচ্চ আদালত তা খারিজ করে দেয় এবং ১লক্ষ টাকা জরিমানা করেন। এছাড়া সেন্ট লিও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লুইস নেং মিনজা টিডব্লিউএ এর সাবেক কমিটির সভাপতি ছিলেন এবং বর্তমানে তার বিভিন্ন কর্মকান্ডে ভোটার তালিকায় তার নাম আসেনি। একারণে সাধারণ আদিবাসী ভোটাররা নির্বাচনের দিন লুইস নেং মিনজা নির্বাচন বানচালের চেষ্টা করতে পারে বলে শঙ্কা বোধ করছেন। এছাড়া বেশীরভাগ ভোটারের বাড়ি হতে অধিক দুরত্ব হওয়াতেও ভোটার উপস্থিতি কম হওয়ার আশংকা রয়েছে। এমতাবস্থায় আদিবাসী সাধারণ ভোটারগণ কেন্দ্রটি মধ্যস্থ কোন জায়গায় স্থানান্তর করে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার দাবী জানিয়ে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছেন।

ছবি: নালিতাবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত চিঠি।

নির্বাচনে সেক্রেটারী প্রার্থী হিরন চন্দ্র বর্মন, ভোটার ইয়ারসন রেমা, রমা কান্থ ও অভিষেক জানান, ভোটার কেন্দ্রটি উপজেলার এক প্রান্তে হওয়ার কারনে অন্যান্য ইউনিয়নের ভোটারা যাতায়াতের অনেক অসুবিধার সম্মুখীন হবে। ভোটারদের সুবিধা জনক স্থানে ভোট কেন্দ্রটি করার দাবী তোলেন তারা।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top