নালিতাবাড়ীতে বৃহস্পতিবার টিডব্লিউএ নির্বাচন: নৃ-গোষ্ঠীর মাঝে উৎসবের আমেজ

হারুন অর রশিদ | প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১ ১৯:৩৫; আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১৯:৩৬

ছবিঃ শেরপুর ট্রিবিউন

অবশেষে সকল বাধা পেরিয়ে আগামী বৃহস্পতিবার (২১ অক্টোবর) ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (টিডব্লিউএ) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে নৃ-গোষ্ঠীর ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে নানা বাধার মুখে টিডব্লিউএ এর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছিল না। সাবেক কার্যকরী কমিটির সভাপতি লুইস নেং মিনজা বিভিন্ন অযুহাতে নির্বাচন ব্যাহত করে আসছিলো। অবশেষে যখন নির্বাচনের জন্য উপজেলা সমাজসেবা অফিস সময় তারিখ ঘোষণা করে তখন শেষ মুহুর্তে উচ্চ আদালতে লুইস নেং মিনজা ও তার অনুসারীরা আবেদন করে নির্বাচন স্থগিত করে। দীর্ঘ শুনানির পর আদালত সেই আবেদনের যৌক্তিকতা না পেয়ে খারিজ করে দেয় এবং এক লক্ষ টাকা জরিমানা করে। নির্বাচন স্থগিতের আবেদন খারিজ হয়ে যাওয়ায় উপজেলা সমাজসেবা অফিস সেই স্থগিত নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২০ অক্টোবর নির্ধারণ করে চিঠি ইস্যু করে। ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটির দিন হওয়ায় তা একদিন পিছিয়ে ২১ অক্টোবর পুনঃ নির্ধারণ করা হয়েছে।

দীর্ঘদিন পর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে নৃ-গোষ্ঠীর মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। কয়েকজন আদীবাসী গারো সম্প্রদায়ের লোকজন শেরপুর ট্রিবিউনকে জানায়, দীর্ঘদিন যাবৎ ট্রাইবালের নির্বাচন হয়না। একটি মহল সবসময় ক্ষমতা কুক্ষিগত করে রাখতে তৎপর। সব কিছুর পরেও ভালোভাবে ট্রাইবালের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে জানতে পেরে আমরা আনন্দিত। আগামী বৃহস্পতিবার আমরা আমাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করবো।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top