টিডব্লিউএ নির্বাচন: চেয়ারম্যান কোপেন ও সেক্রেটারি প্রার্থী হিরেণের নিরঙ্কুশ বিজয়

হারুন অর রশিদ | প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১ ১৪:৪৪; আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৪:৪৫

ছবিঃ শেরপুর ট্রিবিউন

নালিতাবাড়ীতে সংখ্যালঘু আদিবাসী সম্প্রদায়ের সংগঠন ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (টিডব্লিউএ) এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে মিস্টার কোপেন্দ্র নকরেক ও সেক্রেটারি পদে হিরেন্দ্র চন্দ্র বর্মণ নির্বাচিত হয়েছেন।

এর আগে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত নালিতাবাড়ী উপজেলা পরিষদের হলরুমে একটানা ভোট গ্রহণ চলে। মোট ২৭৮৬ ভোটের মধ্যে ১৫৩০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। চেয়ারম্যান পদে মিস্টার কোপেন্দ্র নকরেক চেয়ার প্রতিক নিয়ে ১৪৭৬ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী অঞ্জন ছাতা প্রতিক নিয়ে ২১ ভোট পায়। বাকি ৩৩ টি ভোটকে বাতিল (অবৈধ) ঘোষণা করা হয়।

সেক্রেটারি পদে হিরেন্দ্র চন্দ্র বর্মণ হাতি প্রতিক নিয়ে পায় ১৩৯৯ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিশ্বজিৎ রুদ্র মোটর সাইকেল প্রতিক নিয়ে পায় ৫০ ভোট। বাকি ৮০ টি ভোট বাতিল (অবৈধ) ঘোষণা করা হয়।

উল্লেখ্য দীর্ঘ প্রায় আট বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হলো। এর আগে আদালতে মামলা জনিত জটিলতার জন্য দফায় দফায় নির্বাচনের স্থান, তারিখ ও সময় পরিবর্তন করা হয়। একসময় সাধারণ ভোটারদের মনে শঙ্কা জেগেছিল আদৌ নির্বাচন হবে কিনা। অবশেষে সুষ্ঠ ভাবে ভোটগ্রহণ ও নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আদিবাসী সম্প্রদায়ের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top