জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আওয়ামীলীগ নেতা বদিউজ্জামান বাদশা

শেরপুর ট্রিবিউন | প্রকাশিত: ৯ নভেম্বর ২০২১ ১৩:১৬; আপডেট: ৫ ডিসেম্বর ২০২১ ০৪:৪৬

চিকিৎসারত অবস্থায় আওয়ামীলীগ নেতা বদিউজ্জামান বাদশা।

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির অন্যতম সদস্য, কৃষকলীগের সাবেক কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, শেরপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র নির্বাহী সদস্য, নালিতাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কৃষিবিদ বদিউজ্জামান বাদশা। ৮ নভেম্বর সোমবার দুপুরে ভারতের চেন্নাই থেকে এয়ার এ্যাম্বুলেন্স যোগে রাজধানী ঢাকায় ফেরার পর বিকেলে তাকে পান্থপথের বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ভারত থেকে ফেরত আসার পর ওই হাসপাতালে ভর্তির খবর শুনে সন্ধ্যায় ছুটে যান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকসহ দলীয় নেতা-কর্মী ও স্বজনরা। তার অবস্থা নিয়ে গত দুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে উৎকণ্ঠার পাশাপাশি সবার দোয়া কামনা করা হচ্ছে।

জানা যায়, রাজধানী ঢাকায় অবস্থানকালে কৃষিবিদ বদিউজ্জামান বাদশা প্রথমে করোনা ভাইরাসে আক্রান্ত হন। কিন্তু বিষয়টি টের পাওয়ার আগেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন তিনি। এরপর তাকে প্রথমে ৩১ সেপ্টেম্বর মিরপুরের বারডেম হাসপাতালে ও পরে ধানমন্ডিস্থ ডা. আনোয়ার খান মডার্ণ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তারপরও তার অবস্থার অবনতি হলে ২২ অক্টোবর তাকে ভারতের চেন্নাইয়ের এ্যাপোলা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় জানা যায়, করোনা ও ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার প্রায় দু’মাস আগেই তার অগ্নাশয়ে টিউমার হয়েছিল এবং বায়োপসি পরীক্ষায় তার লিভার ক্যান্সার শনাক্ত হয়। ফলে সেখানকার চিকিৎসকদের পরামর্শে তাকে নিয়ে অনেকটা ভগ্ন হৃদয়েই দেশে ফিরেছেন স্ত্রী মোর্শেদা বেগমসহ সাথে থাকা আরও ২ স্বজন।

সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করে কৃষিবিদ বদিউজ্জামান বাদশার পাশে থাকা আসাদুজ্জামান সোহেল জানান, বিআরবি হাসপাতালে ক্যান্সার বিশেষজ্ঞ ডা. মোজাম্মেল হক ও ডা. ফেরদৌস কবীরসহ ৪ জনের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ড বাদশার চিকিৎসায় কাজ করছেন। তিনি চিকিৎসকদের ভাষ্য উদ্বৃত করে বলেন, অবস্থা জটিল হওয়ায় তাকে কেমোথেরাপি দেওয়া যাচ্ছে না।

এদিকে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা বাদশার রোগমুক্তির জন্য শেরপুরসহ দেশবাসীর দোয়া কামনা করেছেন তার স্ত্রী মোর্শেদা বেগম ও একমাত্র ছেলে রাগীব হাসান ভাষণ। এছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিক, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল ও নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ মোকছেদুর রহমান লেবু বদিউজ্জামান বাদশার জটিল অবস্থায় তার রোগমুক্তির জন্য দলীয় নেতা-কর্মীসহ সকল শ্রেণি-পেশার মানুষের দোয়া-আশীর্বাদ কামনা করেছেন।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top