শেরপুর জেলা পরিষদের সদস্য প্রার্থী মানবাধিকার কর্মী কেয়া নকরেক

হারুন অর রশিদ | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২১ ১৯:২৪; আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৯:২৫

ছবি: শেরপুর ট্রিবিউন

শেরপুর জেলা পরিষদের আসন্ন নির্বাচনে নালিতাবাড়ী উপজেলা থেকে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন আলোচিত মানবাধিকার কর্মী ক্লোডিয়া নকরেক কেয়া। ২০২২ সালে শেরপুর জেলা পরিষদের সাধারণ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

কেয়া ক্লোডিয়া নকরেক সারা নালিতাবাড়ী উপজেলায় একজন আপোষহীন, তুখোড় বক্তা এবং নারী অধিকার আদায়ে সংগ্রামী নেত্রী হিসেবে সুপরিচিত। নালিতাবাড়ী উপজেলা শহর সহ বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে তার সরব উপস্থিতি রয়েছে। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, নালিতাবাড়ী উপজেলা শাখার যুগ্ম সম্পাদক ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) নালিতাবাড়ী শাখার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। পারিবারিক ভাবে তিনি আওয়ামী পরিবারের সন্তান। তার পিতা সমতল অঞ্চলে আদিবাসীদের সংগঠন ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিওএ) এর চেয়ারম্যান।

সদস্য প্রার্থী হওয়ার বিষয়ে কেয়া নকরেক শেরপুর ট্রিবিউনকে বলেন, 'নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ, ১টি পৌরসভা ও উপজেলা পরিষদের সমন্বয়ে শেরপুর জেলা পরিষদে আমার ভোটার এলাকা গঠিত। যদি ভোটাররা আমায় যোগ্য হিসেবে নির্বাচিত করেন তাহলে আমি আমার জীবন নারীদের অধিকার আদায় সহ মানবাধিকার রক্ষায় আমার সংগ্রাম অব্যাহত রাখবো। সর্বোপরি নালিতাবাড়ী উপজেলাতে বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করবো।'

 





এই বিভাগের জনপ্রিয় খবর
Top