রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেলেন নালিতাবাড়ীর মোস্তাফিজ

হারুন অর রশিদ | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২২ ১২:৫৯; আপডেট: ২১ জানুয়ারী ২০২২ ১৭:০৩

ছবি: শেরপুর ট্রিবিউন

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশের সম্মানজনক রাষ্ট্রীয় পদ 'রাষ্ট্রপতি পুলিশ পদক' (পিপিএম-সাহসিকতা) এ ভূষিত হলেন নালিতাবাড়ীর ঐতিহ্যবাহী মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে কর্মরত আছেন।

মোহাম্মদ মোস্তাফিজুর রহমান নালিতাবাড়ীর ছালুয়াতলা গ্রামে ঐতিহ্যবাহী মুক্তিযোদ্ধা পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা বীর মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন নালিতাবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার। এর আগে মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন নালিতাবাড়ী কাকরকান্দি যৌথ ইউনিয়ন পরিষদ ও নালিতাবাড়ী সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার বড় ভাই মোকছেদুর রহমান লেবু নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। আরেক বড় ভাই মোখলেছুর রহমান লিটন নালিতাবাড়ী উপজেলার স্বনামধন্য প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তার ভগ্নিপতি হালুয়াঘাট উপজেলা যুবলীগের সদস্য আনোয়ার হোসেন মানিক নড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। চাচাতো ভাই আসাদুজ্জামান আসাদ নালিতাবাড়ী সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পাশাপাশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ছাত্রজীবনে নালিতাবাড়ী তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, সরকারি নাজমুল স্মৃতি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ থেকে স্নাতক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২৭তম বিসিএস এ পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top