‘সফল জননী নারী’ ক্যাটাগরিতে এ সম্মাননা পান তিঁনি

উপজেলা চেয়ারম্যানের মাকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান

মো: হারুন অর রশিদ | প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২ ১৮:০৯; আপডেট: ৯ ডিসেম্বর ২০২২ ১৮:২০

ছবি: শেরপুর ট্রিবিউন

একজন সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর প্রতীকী নাম জয়িতা। নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক জয়িতা। কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে জয়িতারা তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন। সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর এই জয়িতাদের খুঁজে বের করার উদ্যোগ নিয়েছে। উদ্যোগটির নাম ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’।

জয়িতাদের পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে- ১) অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ২) শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ৩) সফল জননী নারী ৪) নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে ঘুরে দাঁড়িয়েছেন যে নারী ৫) সমাজ উন্নয়নে অবদান রেখেছেন যে নারী।

পর্যায়ক্রমে ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগভিত্তিক জয়িতা বাছাই কাজটি পরিচালিত হয়েছে। স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা বাছাইয়ের কাজে সম্পৃক্ত ছিলেন।  নালিতাবাড়ী উপজেলা থেকে ‘সফল জননী নারী' ক্যাটাগরিতে আলহাজ্ব রহিমা খাতুনকে আনুষ্ঠানিকভাবে জয়িতা সম্মাননা প্রদান করেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার জনাব খৃষ্টফার হিমেল রিছিল।

নালিতাবাড়ী উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আশুরা বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা ইয়াছমিন, সিনিয়র সাংবাদিক এম.এ. হাকাম হীরা, শিক্ষক নেতা ফরিদ আহম্মেদ প্রমুখ।

ব্যক্তিগত জীবনে আলহাজ্ব রহিমা খাতুন ৩ ছেলে ও ২ কন্যা সন্তানের জননী। বড় ছেল মো: মোকছেদুর রহমান লেবু নালিতাবাড়ী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সরকারি নাজমুল স্মৃতি কলেজের সাবেক ভিপি।  আরেক ছেলে মো: মোখলেছুর রহমান লিটন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। ছোট ছেলে মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম বাংলাদেশ পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তা। বর্তমানে তিনি নীলফামারি জেলার পুলিশ সুপার হিসেবে কর্মরত আছেন।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top