মোটিভেশনাল বক্তব্য দিয়ে প্রশংসায় ভাসছেন কৃষিবিদ আলমগীর কবীর

মো: হারুন অর রশিদ | প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২৩ ০২:২৬; আপডেট: ২৪ জানুয়ারী ২০২৩ ১২:৩৫

ছবি: শেরপুর ট্রিবিউন

তরুণ কৃষি উদ্যোক্তা সৃষ্টির লক্ষে আয়োজিত কর্মশালায় মোটিভেশনাল বক্তব্য দিয়ে তরুনদের মন জয় করে নিয়েছেন কৃষিবিদ আলমগীর কবীর। ইতিমধ্যে তাঁর একটি বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তিনি শেরপুরের নালিতাবাড়ীতে উপজেলা কৃষি অফিসার হিসেবে দায়িত্বরত আছেন।

রবিবার (২২ জানুয়ারি) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তারুণ্য নির্ভর আধুনিক ও স্মার্ট কৃষি প্রবর্তনে উদ্যোক্তা সৃষ্টির লক্ষে নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত কর্মশায় তিনি এ বক্তব্য রাখেন। ভাইরাল হওয়া ৩ মিনিট ২ সেকেন্ডের ভিডিওতে তিনি নিজের এগিয়ে যাওয়ার জীবন সংগ্রামের কথা বলেন। তরুনদের অতীতের সকল কিছু ভুলে সামনে এগিয়ে যেতে অনুপ্রাণিত করেন যা নেটিজেনদের মন ছুঁঁয়ে গেছে। ভিডিওটি প্রথমে স্বাধীন বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকম নামের একটি ফেসবুক পেজে রবিবার রাত ১০ টা ২৭ মিনিটের সময় প্রকাশিত হয়। পরক্ষণেই ভিডিওটি সবার মোবাইলে পৌঁছে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। অনেকেই আবার ভিডিওটি শেয়ারও করেছেন।

ভিডিওটি ফেসবুকে শেয়ার করে ইমদাদুল হক নামের একজন লিখেছেন, বক্তব্যটি হৃদয় ছুঁয়ে গেছে, তাই টাইমলাইনে রেখে দিলাম। রাকিব হাসান নামের আরেকজন লিখেছেন, আপনার এ বক্তব্য আমার অতীতকে ভুলে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জুগাবে।

কর্মশালায় উপস্থিত কলেজ ছাত্র মোস্তাফিজুর রহমান বাবু শেরপুর ট্রিবিউনকে বলেন, সেমিনারের একপর্যায়ে প্রধান আলোচক হিসেবে উপজেলা কৃষি অফিসার স্যার যখন তার বক্তব্যটি দেন তখন আমরা সবাই গভীর মনোযোগ দিয়ে তাঁর কথাগুলো সুনেছি। তাঁর বক্তব্যের দ্বারা আমাদের নিজেদের ওপর বিশ্বাস বেড়েছে।

আরেক প্রশিক্ষণার্থী গোলাম রব্বানী বলেন, আলমগীর কবীর স্যারের কথাগুলো আমাদের অতীতের ভুলভ্রান্তি ভুলে গিয়ে কঠোর পরিশ্রম করে এগিয়ে যাওয়া অনুপ্রেরণা দিয়েছে।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top