বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আর নেই

মো: হারুন অর রশিদ | প্রকাশিত: ২৪ জুলাই ২০২২ ২৩:৫৭; আপডেট: ২৪ জুলাই ২০২২ ২৩:৫৮

ছবি: শেরপুর ট্রিবিউন

শেরপুরের নকলার সন্তান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সাবেক সচিব, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার মুহম্মদ হায়দার আলী আর নেই। তিনি রবিবার (২৪ জুলাই) রাত ১০ টা ০৫ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

ব্যারিস্টার হায়দার আলী নকলা উপজেলার চর অষ্টধর ইউনিয়নের ভোটকান্দি (সেনেরকান্দা) গ্রামে জন্মগ্রহণ করেন। কর্মজীবনে তিনি সরকারের তথ্য, বস্ত্র ও পাট, মহিলা ও শিশু, পরিবেশ ও বন এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন। তিনি টিমলিডার হিসেবে ফিলিপাইন, থাইল্যান্ড, ফ্রান্স, কেনিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া, পাকিস্তান, কেনিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের কূটনৈতিক দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে অনার্স সহ মাস্টার্স করে লন্ডনের লিংকনস ইন থেকে ব্যারিস্টার এট্'ল, এলএলবি অনার্স, ডিপ্লোমা এট্'ল ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিজীবনে তিনি তিন সন্তানের জনক। তার তিন সন্তানের তিনজনই ব্যারিস্টার।

ব্যারিস্টার হায়দার আলী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি চাকরি জীবনে ঢাকা জেলার জেলা প্রশাসকও ছিলেন।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top