ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতা

এ. কে. এম. নাজমুল হক। | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০ ২০:০৪; আপডেট: ২০ অক্টোবর ২০২০ ২০:০৪

ছবিঃ ইন্টারনেট

প্রথমবারের মত ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতা। এ আয়োজনে সম্ভাব্য বাজেট ধরা হয়েছে ১০০ কোটি টাকা। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অর্থায়নে ও বাংলাদেশ অ্যাথলেটিক্ ফেডারেশনে সহযোগিতায়  আগামী ২৬ শে মার্চ, ২০২১ তারিখে এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। উক্ত আসরে উসাইন বোল্ট এবং মোঃ ফরহার মতো বিশ্বখ্যাত কোন তারকা অ্যাথলেট আনতে চেষ্টা করবে আয়োজক কমিটি।

দেশী বিদেশী প্রায় ৫০ হাজার অ্যাথলেট অংশ নিবে এই প্রতিযোগিতায়। থাকবে বিশাল অংকের প্রাইজ মানি । এ প্রতিযোগিতায় প্রতিযোগিরা সর্বমোট ৪২. ৯৫ কিঃ মিঃ পথ অতিক্রম করবে।  এ ব্যাপারে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুল রকীব মিন্টু  বলেন, "আমরা চেষ্টা করছি উসাইন বোল্ট এবং মোঃফারাহ এর মত তারকাদের আনতে এবং ম্যারাথনের আন্তর্জাতিক স্বীকৃতি পেতে এশিয়ান অ্যাথলেটিক ফেডারেশনএবং বিশ্ব অ্যাথলেটিক ফেডারেশনের কাছে আবেদন করেছি।"

আমাদের শেরপুর জেলা ক্রীড়াঙ্গনে যথেষ্ট সরব। আমাদের ছেলে মেয়েরা ক্রিকেট, ফুটবল, সাতার, কাবাডি  সহ বিভিন্ন খেলায় জাতীয় পর্যায়ে অংশগ্রহন করেছে এবং নিজেদের অবস্থান জানান দিতে পেরেছে। তাই আসন্ন বঙ্গবন্ধু ম্যারাথন প্রতিযোগিতায় আমাদের শেরপুরের সকল এথলেটদের সরব অংশগ্রহন ও সাফল্য কামনা করি।



বিষয়:



এই বিভাগের জনপ্রিয় খবর
Top