ট্রান্সফরমার চোর ধরতে ১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা

মো: হারুন অর রশিদ | প্রকাশিত: ২৯ জুলাই ২০২২ ০০:৩৭; আপডেট: ২৯ জুলাই ২০২২ ০০:৪১

ছবি: শেরপুর ট্রিবিউন

এবার চোর ধরতে অভিনব কৌশল অবলম্বন করেছে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ। যে ব্যক্তি চোরকে ধরিয়ে দিতে পারবে তার জন্য নগদ ১লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু।

সম্প্রতি শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় বেশ কয়েকটি বিদ্যুতের ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটছে। মূল্যবান এই ট্রান্সফার হারিয়ে কৃষকেরা আর্থিক ভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। দিশেহারা এই কৃষকেরা উপজেলা পরিষদে এসে অভিযোগ করে কান্নাকাটির মতো ঘটনাও ঘটেছে।

বিষয়টি নিয়ে জনপ্রতিনিধি, প্রশাসন, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ উদ্বিগ্ন। কোন ভাবেই যেন এই চোরদের ধরা যাচ্ছে। রাতের আধারে চুরি করে তারা রয়ে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীনের সভাপতিত্বে যৌথসভায় পল্লী বিদ্যুতের এজিএম ট্রান্সফরমার চুরির বিষয়টি আলোচনায় আনলে চোরকে ধরতে নগদ ১লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু।

এবিষয়ে উপজেলা চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু জানান, ট্রান্সফরমার চুরি একটি জঘন্য কাজ। এতে করে যে কৃষকের চুরি যায় সে পরিবার আর্থিকভাবে নিঃস্ব হয়ে যায় অপর দিকে আবাদ হুমকির মুখে পরে ক্ষতি হয়। যে চোরকে ধরিয়ে দিতে পারবে তাকে নগদ ১লক্ষ টাকা দেওয়া হবে। পাশাপাশি তাকে বিভিন্ন সরকারী সুযোগ সুবিধায় অগ্রাধিকার দেওয়া হবে।

টান্সফরমার চুরি হয়ে যাওয়া ভুক্তভোগী ছালুয়াতলা গ্রামের কৃষক এমদাদুল হক জানান, আমার সেচ মেশিনের ৩টি ট্রান্সফরমারের মধ্যে ২টি গত ৩ জুলাই রাতে চুরি হয়ে যায়। এতে করে আমি নিঃশ্ব হয়ে গেলাম। আমার সেচ মেশিনের আওতায় প্রায় ৭০ একর জমি আবাদ করা এখন হুমকির মুখে রয়েছে।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top