কালভার্ট বন্ধ: তিনশো একর জমির ধান শঙ্কায়

মো: হারুন অর রশিদ | প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২ ১৭:২০; আপডেট: ৭ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৩

ছবি: শেরপুর ট্রিবিউন

শেরপুরের নালিতাবাড়ীতে পানি নিষ্কাষণের কালভার্ট বন্ধ করে দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করার অভিযোগ ওঠেছে। এতে করে  প্রায় ৩০০ একর আমান ধান নষ্ট হওয়ার শঙ্কায় রয়েছে।

উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নে গাছগড়া গ্রামের জনৈক লস্কর মিয়া গাছগড়া কাওয়াকুড়ি রোডের কান্দাপাড়ার নিজ বাড়ির পাশে কালভার্ট বন্ধ করে দিয়ে এ জলাবদ্ধতার সৃষ্টি করেছে বলে এলাকাবাসী জানান।

ইউপি সদস্য ও স্থানীয় ব্যাক্তিরা জানান, তিন বছর পূর্বে এলজিইডি কর্তৃক গাছগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে কাউয়াকুড়ি বাজার পর্যন্ত পিচঢালাই রাস্তাতে পানি নিষ্কাষণের জন্য কয়েকটি কালভার্ট নির্মাণ করা হয়। নির্মাণের বছর পানি নিষ্কাষণ হলেও পরের বছর মাছ চাষের অযুহাতে লস্কর মিয়া তার বাড়ির পাশের কলভার্টটি বন্ধ করে দেয়। ফলে ভারি বৃষ্টিপাত হলে উত্তর এলাকার পাইখাতলা মৌজার প্রায় ৩০০ একর আবাদি জমির ক্ষতি হয়ে আসছে।

লস্কর মিয়ার বাড়ীর পাশে বন্ধ কালভার্টের ছবি তুলতে গেলে ইউপি সদস্যদের সামনে লস্কর মিয়ার ছেলেরা ও কয়েকজন মহিলা সাংবাদিকের সাথে খারাপ আচরণ করে মোবাইল ও মটর সাইকেলের চাবি নিয়ে যায়। পরে ইউপি সদস্য ও স্থানীয়দের সাহযোগিতায় তা ফিরিয়ে দেয়।

ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, কয়েক বছর ধরে এ সমস্যা হচ্ছে আমরা চেষ্টা করে সমাধান করতে পারছি না। তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত সমাধানের জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আলমগীর কবির বলেন, কয়েক বছর থেকে এ সমস্যা হচ্ছে দ্রুত সমাধানে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top