নালিতাবাড়ীতে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত, প্রতিবাদে মিছিল

ক্লোডিয়া নকরেক কেয়া | প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩ ০২:২৭; আপডেট: ২৫ মে ২০২৪ ০৭:৫৬

ছবি: শেরপুর ট্রিবিউন

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নে মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান (৮০)কে অনুষ্ঠান চলাকালীন শতশত দর্শকদের উপস্থিতিতে মঞ্চেই লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

বুধবার (২২মার্চ) রামচন্দ্রকুড়া ইউনিয়নের ঘাকপাড়া একতা স্পোর্টিং ক্লাবের উদ্যােগে ঘাকপাড়া দাখিল মাদ্রাসা মাঠে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নানসহ এলাকার সম্মানিত অতিথিবৃন্দ মঞ্চে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালীন বেলা সাড়ে বারোটার সময় এলাকার কিছু ক্ষমতাসীন ও দুষ্কৃতকারী পূর্ব পরিকল্পিত অনুযায়ী অনুষ্ঠানে বাধা সৃষ্টি করে ও অনুষ্ঠানের মঞ্চে থাকা ব্যানার নামিয়ে ফেলে এবং চেয়ার ভাঙচুর করে। সেই সাথে মঞ্চে উপস্থিত অনুষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নানসহ সম্মানিত ব্যক্তিদের মঞ্চ থেকে নামিয়ে দেয়।এবং কি পরবর্তী সময়ে এরকম কোনো অনুষ্ঠান যেনো পরিচালনা না করে সেজন্যে অনুষ্ঠানের আয়োজকদের বিভিন্ন রকম হুমকিও দেন সেই দুষ্কৃতকারীরা। অনুষ্ঠানটি বন্ধ হয়ে যাওয়ার পর এলাকার সর্বস্তরের মানুষ, আয়োজক ও মঞ্চে থাকা অতিথিবৃন্দরা প্রতিবাদ মিছিল করে এবং নালিতাবাড়ী উপজেলা প্রাঙ্গণে এসে জমায়েত হয়ে নালিতাবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেন ও এর সুষ্ঠু বিচারের দাবী জানান।

বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নানের তথ্য মতে জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দুষ্কৃতকারীদের নাম মঞ্চের ব্যানারে না থাকার কারণেই অনুষ্ঠানটি বানচাল করে দেন।অভিযোগকারীরা দুষ্কৃতকারী মোঃ শাহ পরাণ, মোঃ আব্দুর রশীদ, মোঃ হারুন অর রশীদ, মোঃ সিরাজ( মেম্বার), মোঃ আইয়ুব আলী, মোঃ আলমগীর, মোঃ ইব্রাহিম, মোঃ হাবিবুর, মোঃ জালাল উদ্দীন, মোঃ সিদ্দিক ও মোঃ পারভেজ এদের নাম ও উল্লেখ করেন এবং সেইসাথে তাদের উপযুক্ত শাস্তি দাবী করেন। পরিশেষে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক ও নালিতাবাড়ী থানায় লিখিত অভিযোগ জমা করেন। অভিযুক্ত শাহ পরাণকে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে,মুঠোফোন বন্ধ পাওয়া যায়।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top