নকলায় ভূয়া ফেইসবুক আইডি দিয়ে অপপ্রচার, সংবাদ সম্মেলন করলেন যুবলীগ সভাপতি

সাদেকুর রহমান বাবু | প্রকাশিত: ৪ মার্চ ২০২১ ১০:২৭; আপডেট: ৪ মার্চ ২০২১ ১০:২৭

ছবিঃ সংগৃহীত

নকলায় ভূয়া ফেইসবুক আইডি খুলে অপপ্রচার চালানোর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার ঐতিহ্যবাহী পাঠাকাটা ইউনিয়ন শাখা যুবলীগের সভাপতি মোঃ আবু শামীম মমতাজ। ৩ মার্চ বুধবার রাতে নকলা পৌরশহরের সুমাইয়া প্লাজায় নকলা উপজেলা আওয়ামী যুবলীগের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন করেন তিনি। আবু শামীম মমতাজ উপজেলার কৈয়াকুড়ি (কান্দাপাড়া) গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম শওকত আলীর পুত্র। তিনি ৬ নং পাঠাকাটা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নকলা উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এবং আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঠাকাটা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী।

সংবাদ সম্মেলনে মোঃ আবু শামীম মমতাজ লিখিত বক্তব্য পাঠ করে বলেন, "আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা এবং আমি আসন্ন পাঠাকাটা ইউনিয়ন পরিষদ নির্বা্নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী। আমার জনপ্রিয়তা, সামাজিক অবস্থান এবং ইতিবাচক রাজনৈতিক কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রী এবং স্বার্থান্বেষী মহল আমার মানমর্যাদা ক্ষুন্ন ও রাজনৈতিক অবস্থান দুর্বল করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরো নামে বা আংশিক নামে ভূয়া Facebook ID খুলে তাতে আমার ছবি ব্যবহার করে বিভিন্ন মিথ্যা ও অপরাধমূলক এবং বিভিন্ন অনুষ্ঠানের ছবি সু-কৌশলে সংগ্রহ করে তা এডিট করে অপপ্রচার চালিয়ে আসছে"।

তিনি আরো বলেন, আমি প্রতিজ্ঞাপূর্বক জানাচ্ছি যে ব্যক্তিগতভাবে আমি কোন Facebook ID পরিচালনা করি না, কিংবা বর্তমানে আমার নামে নিজস্ব কোন Facebook ID নেই। ২/৩ বছর আগে আমার Abu shamim mamtaz নামে একটি Facebook ID ছিল তা আমি অনেক আগেই বন্ধ করে দিয়েছি। তারপরেও MD. Abu Shamim নামে একটি ভূয়া Facebook ID খুলে একটি কুচক্রীমহল অপপ্রচার চালু রাখায় আমি নকলা থানায় জিডি নং - ৯৩, তারিখ ০৩/০৫/২০১৮ ইং, জিডি নং - ৯৩৭, তারিখ ২৪/০৪/২০১৯ ইং এবং শেরপুর সদর থানায় জিডি নং - ১৫৭৯, তারিখ ২৮/০১/২০২১ ইং সহ মোট ৩টি সাধারণ ডায়েরি করেছি।

তিনি আরো বলেন পরবর্তীতে আমার নামে কিংবা আমার ছবি ব্যবহার করে কোন Facebook ID থেকে প্রচার/অপপ্রচার চালালে আমি দায়ী থাকিব না এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি বিষয়টি নিয়ে আবারো সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনাসহ তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে পাঠাকাটা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন ও আবুল বাশার ওরফে আজিজুল হক, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নয়ন মনি, ৭নং ওয়ার্ড শাখা যুবলীগের সভাপতি আহসান হাবিব চাঁন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।





এই বিভাগের জনপ্রিয় খবর
Top