জেলা ছাত্রলীগের ব্যতিক্রমী উদ্যোগ।

শেখ রাসেলের জন্মদিনে জেলা ছাত্রলীগের বক্তৃতা প্রতিযোগিতা।

সোহাগী আক্তার | প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০ ১৭:৫৫; আপডেট: ১৯ অক্টোবর ২০২০ ১৮:০১

ছবিঃ পুরস্কার বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশুপুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে শেরপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ১৮ অক্টোবর সন্ধ্যা ৮ থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা দীর্ঘ ৩ ঘন্টা অনুষ্ঠিত হয় এবং এ সময় জেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা ছাত্রলীগের ইতিহাস এবং ঐতিহ্য নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। বক্তৃতায় নেতৃবৃদ্ধ বাংলাদেশের ছাত্রলীগের গৌরবজ্জ্বল ইতিহাস ও আন্দোলন সংগ্রামের কথা তুলে ধরেন। উক্ত প্রতিযোগিতায় সেরা বক্তা মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, জেলা ছাত্রলীগ নেতা এ. কে. এম. নাজমুল হক। বক্তৃতা প্রতিযোগিতা শেষে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিলের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক রেজাউল করিম রেজার সঞ্চালনায় , অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জনাব শামিম হোসাইন, জেলা আওয়ামী নেতা জনাব জয়েন উদ্দিন মাহমুদ জয়, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জনাব অজয় কুমার চক্রবর্তী জয়। এছাড়াও উপস্থিত ছিলেন শেরপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জনাব শাহিদুর রহমান বিপন, শেরপুর সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম, শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও সাংগঠনিক সম্পাদক মোঃ সুজন মিয়া। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের নেতা জসিম উদ্দিন, রাসেল, অাসলাম, আশিক, হানিফ, জিহাদ, শেরপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের নেতা আশরাফুল, নকীব সহ অনেকেই।

জেলা ছাত্রলীগের এ উদ্যাগ সম্পর্কে কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহাগ বলেন "শেরপুর জেলা ছাত্রলীগের এমন উদ্যাগ অবশ্যই প্রশংসনীয়। এ ধরণের অনুষ্ঠান আমাদের ছাত্রলীগের ছেলেদের মেধা ও যোগ্যতাকে আরও শাণিত করবে। আমরা প্রতিটি কর্মীকে শুধু কর্মীই নামেই আবদ্ধ না রেখে যুগের সাথে তাল মিলিয়ে দক্ষ মানব সম্পদ হিসেবে উপস্থাপন করতে পারবো। এর ফলে আমাদের দীর্ঘমেয়াদি রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের পথ অনেকটাই মসৃণ হয়ে উঠবে"।

 



বিষয়:



এই বিভাগের জনপ্রিয় খবর
Top