বিদায় নিলেন শেরপুরের এসপি; নিজে কাঁদলেন, সবাইকেও কাঁদালেন।

সোহাগী আক্তার | প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২০ ০০:৩৩; আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ০১:১১

ছবিঃ সংগৃহীত

গতকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে শেরপুর থেকে বিদায় নিলেন মানবিক পুলিশ সুপার জনাব আশরাফুল আজীম পিপিএম। বিভিন্ন সংগঠন ও জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের ব্যাতিক্রমি নানা আয়োজনের মধ্য দিয়ে বিদায় জানানো হলো শেরপুরের পুলিশ সুপার মহোদয় কে। বিদায় সংবর্ধনা অনুষ্ঠান গতকাল শুক্রবার দুপুরে শহরের অষ্টমীতলায় অবস্থিত জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ দুই বছর ছয় মাসের বেশি কর্মকালীন এ সময়ে পুলিশ সুপার হিসেবে কাজী আশরাফুল আজীম ব্যতিক্রমী বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে জেলাব্যাপী সুনাম অর্জন করেছেন। শুক্রবার দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে প্রথাগতভাবে বিদায় দেয়া হয় পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, তার স্ত্রী পুলিশ নারী কল্যাণ সংস্থার সভাপতি আলেয়া ফেরদৌসী এবং তাদের দুই সন্তান কাজী আফনান আজীম ও কাজী আজরফ আজীমকে ৷

পুলিশ ইনসার্ভিস ট্রেনিং সেন্টার এর কমান্ড্যান্ট পুলিশ সুপার মোঃ আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে ও ডিআইও ওয়ান মোঃ বাশার মিয়ার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) সুপার মোঃ আমিনুল ইসলাম, সদর থানার ওসি মোঃ আব্দুল্লাহ আল মামুন, রিজার্ভ ইন্সপেক্টর মোঃ আক্তারুজ্জামান, এসআই (সশস্ত্র) মোঃ ফরিদ আহমেদ, এএসআই শাকিল রানা, কনস্টেবল শফিকুল ইসলাম। এছাড়া কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি দেবাশীষ ভট্টাচার্য ও শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন এসডিডিএফ এর সাধারণ সম্পাদক ইমতিয়াজ চৌধুরী শৈবাল সহ করোনা ইমার্জেন্সি রেসপন্স টিমের স্বেচ্ছাসেবী সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম তাঁর বিদায়ী ভাষনে শেরপুরে চাকুরির কালীল সময়ে বিভিন্ন বিষয়ের স্মৃতি চারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পরেন। এসময় উপস্থিত পুলিশ সদস্য ও অন্যান্যদের মাঝে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। মধ্যাহ্ন ভোজ শেষে এসপি আশরাফুল আজীম ও তাঁর স্ত্রী আলেয়া ফেরদৌসীকে ফুল সজ্জিত গাড়িতে ফুলের রশি বেঁধে পুলিশ লাইন্স থেকে বিদায় জানানো হয়। এর আগে গত ২৪ ডিসেম্বর, বৃহস্পতিবার জেলা প্রশাসন, ক্রীড়া সংস্থা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, শেরপুর জেলা ছাত্রলীগ, শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন, সমকাল সুহৃদ সমাবেশ, শেরপুর জেলা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ফোরাম সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

স্থানীয়দের মতে, সদ্য বিদায়ী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম শেরপুরে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। পাশাপাশি নিজের কর্মদক্ষতা দিয়ে মানবিক পুলিশিং প্রতিষ্ঠা, মাদক, মানবপাচার, ডাকাতির, যানজট নিয়ন্ত্রণ, পুলিশে স্বচ্ছ নিয়োগ ও করোনা কালে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিভিন্ন ভাবে সহায়তা প্রদান করে জেলাবাসীর আস্থা ও বিশ্বাসের অর্জন করেছেন। উল্লেখ্য, সদ্য বিদায়ী শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম গাজীপুরের পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেয়েছেন।



বিষয়:



এই বিভাগের জনপ্রিয় খবর
Top