শেরপুরে কালোরাত ও গণহত্যা স্মরণে ভিবিডির মোমবাতি প্রজ্বলন

সোহাগী আক্তার | প্রকাশিত: ২৬ মার্চ ২০২১ ০৬:২৩; আপডেট: ২০ মে ২০২৪ ০৬:০৯

ছবিঃ শেরপুর ট্রিবিউন

২৫ শে মার্চ কালরাত ও গণহত্যা দিবসে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন উপলক্ষে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) শেরপুর জেলার "আলোর মশাল" নামে মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) রাত ৮ টায় পৌর ঈদগাহ মাঠে ৫ শতাধিক মোমবাতি জ্বালিয়ে গণহত্যার স্বীকার সকল শহীদদের শ্রদ্ধা নিবেদন করা হয়।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, ১৯৭১ এর ২৫ মার্চ কাল রাত্রে ঘুমন্ত বাঙালির উপর পাকিস্তান হানাদার বাহিনীর বর্বরচিত হামলা চালায়।সেই কালো অন্ধকার রাতকে মুছে দিতে আলোর মশাল জ্বালিয়ে তারুণ্যের অকুতোভয়কে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নিড়লসভাবে কাজ করার আহ্বান জানিয়ে এই আয়োজন।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন। এছাড়াও অন্যান্যদের মাঝে ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) শেরপুর জেলার সভাপতি নাঈমুর রহমান তালুকদার, সহ-সভাপতি আজমল হোসেন, সাধারণ সম্পাদক শাহরিয়ার হোসেন শিশির, মানব সম্পদ কর্মকর্তা রকিবুজ্জামান রকিব, কোষাধ্যক্ষ টুকু বিশ্বাস হিয়া, "আলোর মশাল" প্রজেক্টের প্রজেক্ট লিডার সোহাগী আক্তার, কো-লিডার সাদী মুহাম্মদ, সদস্য মশিউর রহমান সজীব তালুকদারসহ জেলার অন্যান্য ও ঝিনাইগাতি উপজেলার ভিবিডির সদস্যবৃন্দ।

অনুষ্ঠানসূচিতে গণহত্যার স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং পরে মোমবাতি/প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।
বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,
১৯৭১ এর ২৫ শে মার্চ গণহত্যা ছিল ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায়। এই নির্মম হত্যাকাণ্ডের জন্য পাকিস্তানি হায়নাদের বিশ্ববাসী চিরদিন ঘৃণাভরে স্মরণ করবে।

তিনি আরো বলেন, এই অপশক্তিরা এখনো অন্ধকারে ঘাপটি মেরে বসে আছে; সুযোগ পেলেই ছোবল মারবে। তাই এই অপশক্তির বিরুদ্ধে সজাগ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সকলকে কাঙ্খিত ভূমিকা পালন করতে হবে।"





এই বিভাগের জনপ্রিয় খবর
Top