কালোরাত ও গণহত্যা স্মরণে শেরপুর জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন

সোহাগী আক্তার | প্রকাশিত: ২৬ মার্চ ২০২১ ০১:১১; আপডেট: ২৬ মার্চ ২০২১ ০১:১৩

ছবিঃ শেরপুর ট্রিবিউন

২৫ শে মার্চ কালোরাত ও গণহত্যা দিবসে শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ শেরপুর জেলা শাখার মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যা সাতটায় টায় জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি জ্বালিয়ে গণহত্যার শিকার সকল শহীদদের শ্রদ্ধা নিবেদন করা হয়।

মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মাননীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা জনাব আতিউর রহমান আতিক এমপি, শেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল।

এছাড়াও জেলা ছাত্রলীগের সভাপতি শোয়াইব হাসান শাকিল, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে গণহত্যার স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং পরে মোমবাতি/প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।বক্তব্যে জেলা ছাত্রলীগের সভাপতি শোয়াইব হাসান শাকিল বলেন, ১৯৭১ এর ২৫ শে মার্চ গণহত্যা ছিল ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায়। এই নির্মম হত্যাকাণ্ডের জন্য পাকিস্তানি হায়নাদের বিশ্ববাসী চিরদিন ঘৃণাভরে স্মরণ করবে।

তিনি আরো বলেন, এই অপশক্তিরা এখনো অন্ধকারে ঘাপটি মেরে বসে আছে, সুযোগ পেলেই ছোবল মারবে। তাই এই অপশক্তির বিরুদ্ধে সজাগ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সকলকে কাঙ্খিত ভূমিকা পালন করতে হবে।"





এই বিভাগের জনপ্রিয় খবর
Top